কোভিড টেস্ট দিয়েই যাত্রা শুরু টাইগারদের

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৯ আগস্ট ২০২০ ০১:৩৫; আপডেট: ১১ মে ২০২৪ ২২:০৫

ফাইল ছবি

দেশের ক্রিকেটের প্রসঙ্গ বলতেই এখন সামনের শ্রীলঙ্কা সিরিজ। ক্রিকেট বোর্ড ও ব্যস্ত এ সিরিজ নিয়ে। নিরাপদ একটি সিরিজই এখন সবচেয়ে কাম্য বোর্ডের।

মঙ্গলবার (১৮ আগস্ট) নির্বাচকদের সঙ্গে বৈঠকে বসেন বিভাগের প্রধান আকরাম খান। সাথে নেয়া হয় বেশ কিছু সিদ্ধান্ত।

বৈঠকে শ্রীলঙ্কা সিরিজের আগে খেলোয়াড়দের করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত গৃহিত হয়। আগামী ১৮ সেপ্টেম্বর কোভিড পরীক্ষা হবে ক্রিকেটারদের। শ্রীলঙ্কা সিরিজের ক্যাম্প শুরু হবে ২১ সেপ্টেম্বর।

বিভাগ প্রধান আকরাম খান সভা শেষে সাংবাদিকদের জানান, ‘আগামী ১৮ তারিখ (সেপ্টেম্বর) ক্রিকেটারদের বাড়িতে গিয়ে কোভিড পরীক্ষা করা হবে। এরপর হোটেলে যেন ২০ সেপ্টেম্বর ওঠা যায় সে ব্যাপারে ভাবছি। ক্যাম্প শুরু হবে ২১ সেপ্টেম্বর থেকে। কিছুদিন অনুশীলন করার পর আমরা শ্রীলঙ্কা যাব।’

পিছিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা সফরের সময়। পূর্ব নির্ধারিত তারিখ ২৩ সেপ্টেম্বর হলেও ২১ সেপ্টেম্বর জাতীয় দলের ক্যাম্প শুরু হওয়ায় সফরের পূর্ব নির্ধারিত তারিখ পিছিয়ে যাচ্ছে। তবে কবে নাগাদ শ্রীলঙ্কার উদ্দেশে বিমান ধরবে বাংলাদেশ, সেটি নিশ্চিত করে জানাননি আকরাম খান।

তামিম-মুশফিকরা সর্বশেষ মাঠে নেমেছিল গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে। এরপর করোনার কারণে বাংলাদেশের ক্রিকেট কার্যক্রম বন্ধ হয়ে যায়। স্থগিত হয়ে যায় জাতীয় দলের বেশ কয়েকটি সিরিজ। এপ্রিলে পাকিস্তান সফরের তৃতীয় পর্যায়ে করাচিতে একটি টেস্ট ও একটি ওয়ানডে বাতিল হয়ে যায়। মে মাসে আয়ারল্যান্ড সফর ও জুলাই শ্রীলঙ্কা যাওয়ার কথা ছিল বাংলাদেশ দলের। জুনে অস্ট্রেলিয়ার সঙ্গে ছিল দুটি টেস্ট। এ মাসের শেষ দিকে নিউজিল্যান্ড দলের বাংলাদেশ সফরও আপাতত স্থগিত করোনার কারণে। সেপ্টেম্বরে শ্রীলঙ্কা সফর দিয়েই ক্রিকেটে ফিরছে বাংলাদেশ ক্রিকেট দল।

খবর-প্রথম আলো
এসএইচ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top