নেদারল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ শুরু আয়ারল্যান্ডের

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৮ অক্টোবর ২০২১ ১৬:১৫; আপডেট: ২৮ নভেম্বর ২০২১ ০৮:৪৭

সংগৃহীত ছবি

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের মিশন দাপুটে শুরু হলো আয়ারল্যান্ডের। মেগা এই টুর্নামেন্টে প্রথম পর্বের এ গ্রুপের ম্যাচে নেদারল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে নিজেদের প্রথম ম্যাচেই জয় তুলে নিয়েছে আয়রিশরা। ম্যাচে আগে ব্যাট করে স্কোর বোর্ডে ১০৬ রান জমা করে ডাচরা। লক্ষ্য তাড়া করেতে নেমে বেগ পেতে হয়নি আয়ারল্যান্ডকে। ৭ উইকেট ও ২৯ বল হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় পল স্টার্লিং, গ্রারেথ ডেলানিরা।

আবুধাবিতে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি নেদারল্যান্ডের। প্রথম ওভারেই রানআউটের শিকার হন ওপেনার বেন কুপার। তিনে নেমে সুবিধা করতে পারেননি বাস ডি লেড। দলীয় ২২ রানের মাথায় ৭ রান করে লিটলের শিকার হন তিনি। তৃতীয় উইকেট জুটিতে ম্যাক্সের সঙ্গে ২৯ রানের জুটি গড়েন কলিন অ্যাকারম্যান। সেই জুটি তো ভাঙলেনই সঙ্গে টানা ৪ উইকেট নিয়ে ইতিহাসের পাতায় কার্টিস ক্যাম্পার।

ইনিংসের দশম ওভারের দ্বিতীয় বলে কলিন অ্যাকারম্যানকে ফেরানোর পর একে একে রায়ান টেন ডেসকাট, স্কট এডওয়ার্ডসকে ফিরিয়ে বিশ্বকাপের প্রথম হ্যাটট্রিক তুলে নেন তিনি। একই ওভারের পঞ্চম বলে নতুন ব্যাটসম্যান রোয়েলফ ফন ডার মারউইকেও ফেরান ক্যাম্পার। টি-টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসে এমন অর্জনের নজির নেই আর কারো।

৫১ রানে ৬ উইকেট হারানো নেদারল্যান্ডসকে টেনে তোলার চেষ্টা করেন অধিনায়ক পিটার সিলার। ম্যাক্স ও’ডাউড ও সিলার সপ্তম উইকেটে গড়েন ৩৭ রানের জুটি। ম্যাক্স আউট হলে ভাঙে এই জুটি। একপ্রান্তে দাঁড়িয়ে সতীর্থদের আসা-যাওয়া দেখা ম্যাক্স সাজঘরে ফেরেন ৪৭ বলে ৫১ রান করে। পরে সিলারের ২১ ও লগান ফন বিকের ১১ রানের সুবাদে ইনিংসের শেষ বলে অলআউট হওয়ার আগে স্কোর বোর্ডে ১০৬ রান তোলে ডাচরা।

১০৭ রানের সহজ লক্ষ্যে টপকাতে নেমে পল স্টার্লিং ও কেভিন ও’ব্রায়েন গড়েন ২৭ রানের জুটি। তবে হাসেনি ও’ব্রায়েন এবং অ্যান্ড্রু বালবির্নির ব্যাট। ও’ব্রায়েন ১০ বলে ৯ রান ও বালবির্নি ৬ বলে ৮ রান করে সাজঘরে ফেরেন। ৩৬ রানে ২ উইকেট হারায় আয়ারল্যান্ড। তৃতীয় উইকেট জুটিতে আয়ারল্যান্ডকে জয়ের পথে এগিয়ে নিয়ে যেতে থাকেন স্টার্লিং ও গ্যারেথ ডিলানি। ২৯ বলে ৪৪ রান করে সিলারের বলে বোল্ড আউট হন ডিলানি। জয়ের দ্বারপ্রান্তে এসে ৯৫ রানে তৃতীয় উইকেট হারায় আয়ারল্যান্ড।

পরে ২৯ বল হাতে রেখে ৭ উইকেটের জয় আয়ারল্যান্ড। স্টার্লিং অপরাজিত থাকেন ৩৯ বলে ৩০ রান করে। বিশ্বকাপে এটিই নেদারল্যান্ডসের বিপক্ষে আয়ারল্যান্ডের প্রথম জয়।




বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top