বাংলাদেশের কাছে হারা সেই দুই দলই এখন ফাইনালে

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১২ নভেম্বর ২০২১ ১৯:১৩; আপডেট: ১১ মে ২০২৪ ২৩:০০

ছবি: সংগৃহিত

দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে বৃহস্পতিবার পাকিস্তানের বিপক্ষে ৫ উইকেট ও এক ওভার হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁঁছে যায় অস্ট্রেলিয়া। এই জয়ের মধ্য দিয়েই আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে নিশ্চিত করে অজিরা। অন্যদিকে, ইংল্যান্ডকে হারিয়ে আগে থেকেই ফাইনালে প্রতিপক্ষের জন্য অপেক্ষা করছে নিউজিল্যান্ড।

কিন্তু আশ্চর্যের বিষয় হলো- মাত্র দুই মাস আগে এই দুটি দলই বাংলাদেশে এসে টি-টোয়েন্টি সিরিজ খেলে গিয়েছিল এবং দুটি দলই বাংলাদেশের কাছে শোচনীয় পরাজয় বরণ করেছিল। অথচ, সেই দুটি দলই আজ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে। এবারের বিশ্বকাপে উড়তে থাকা পাকিস্তান এবং ইংল্যান্ডকে এই দুটি দল সেমি থেকে বিদায় করে জায়গা করে নিয়েছে ফাইনালে।

দুই মাস আগে ৪-১ ব্যবধানে অস্ট্রেলিয়া এবং ৩-২ ব্যবধানে বাংলাদেশের কাছে হেরে গিয়েছিল নিউজিল্যান্ড। যদিও বাংলাদেশ সফরে নিউজিল্যান্ডের যে দলটি এসেছিল, সেই দলের কেউই নেই দেশটির বিশ্বকাপের দলে। অন্যদিকে, অস্ট্রেলিয়া ক্রিকেট দলের চার-পাঁচজন হয়তো আসেননি। কিন্তু বাকিরা তো বাংলাদেশ থেকে খেলে গেছেন! ম্যাথ্যু ওয়েডের অধিনায়কত্বে মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড, অ্যাডাম জাম্পা, মার্কাস স্টয়েনিজ- সবাই খেলে গেছেন বাংলাদেশে।



বিষয়: ক্রিকেট


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top