বিকেএসপিতে চলছে সাকিবের প্রস্তুতি

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২০ ২৩:০৯; আপডেট: ১২ মে ২০২৪ ০৭:৩১

ফাইল ছবি

নিজের শেকড়ে ফিরে গেলেন সাকিব আল হাসান। যেই শিকড়ের তাকে এই খ্যাতিমান ক্রিকেটার তৈরীতে আছে অনন্য অবদান। আর সেই শিকড় হল বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) যেখানে তার শেখার হাতেখড়ি।

আন্তর্জাতিক ক্রিকেটের এই খ্যাতিমান তারকা দেশে পা রাখেন গত ১ সেপ্টেম্বর গভীর রাতে। যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরা সাকিব একদিন পর করোনা পরীক্ষা করান। পরেরদিন ফল নেগেটিভ আসে। শনিবার ছুটে যান বিকেএসপিতে। সেখানে নীরবে-নিভৃতে দুই বিশ্বস্ত মেন্টর নাজমুল আবেদিন ফাহিম এবং কোচ মোহাম্মদ সালাউদ্দিনের ছায়ায় নিজেকে প্রস্তুত করার কাজে মনোনিবেশ করেছেন সাকিব।

অল্পকিছুদিন পরই চিরচেনা মাঠে দেখা যাবে তাকে আর এজন্যই নিজেকে ঝালিয়ে নিচ্ছেন তিনি। তার নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে ২৮ অক্টোবর। তার আগে বিসিবির কোনো সুযোগ-সুবিধা নিতে পারবেন না তিনি। এজন্যই বিকেএসপিকে বেছে নেয়া। সব ঠিক থাকলে শ্রীলংকা সফরে দ্বিতীয় টেস্টে খেলতে পারেন তিনি। তারই প্রস্তুতিতে নিজেকে সমর্পিত করেছেন বাংলাদেশের এই তারকা অলরাউন্ডার।

স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলছে বিকেএসপিতে সাকিবের অনুশীলন। সঙ্গে আইসোলেশন পর্বও চলবে। ফাহিম ও সালাউদ্দিন দূরত্ব বজায় রাখবেন। বন্ধ হলঘরে চলছে অনুশীলন। বহির্জগতের প্রবেশাধিকার সেখানে নিষিদ্ধ। করোনার কারণে এমনিতে বিকেএসপিতে বাইরের কেউ ঢুকতে পারেন না। সেখানে মিডিয়ার জন্যও দরজা বন্ধ।

পুনরায় যাতে সাকিব কোন সমস্যার মুখোমুখি না হন সে জন্য সব ধরণের বাড়তি সতর্কতা নেয়া হয়েছে জানান বিকেএসপির জনসংযোগ কর্মকর্তা আশরাফুজ্জামান। তিনি বলেন, ‘বাইরের কারও কাছে সাকিব সম্পর্কে কিছু বলা নিষেধ। তার নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হতে এখনও দেড় মাসের মতো বাকি রয়েছে। এই সময়ে যেন কোনো জটিলতা সৃষ্টি না হয়, সেজন্য সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হচ্ছে।’

উল্লেখ্য, বিশ্বসেরা এই অলরাউন্ডার বর্তমানে আইসিসির দেয়া নিষেধাজ্ঞায় রয়েছেন। গত বছর ভারতীয় জুয়াড়ির ফিক্সিংয়ের প্রস্তাব আইসিসিকে না জানানোয় এক বছরের জন্য সাকিব নিষিদ্ধ হন।

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top