পবিত্র কোরআন অবমাননার প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৮ জুলাই ২০২৩ ০০:০২; আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ২৩:০০

সুইডেনে পবিত্র কোরআন পোড়ানোর প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ করেন সর্বস্তরের ওলামা-মাশায়েখবৃন্দ

সুইডেনে পবিত্র ধর্মগ্রন্থ আল-কুরআন পোড়ানোর প্রতিবাদে রাজশাহীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন নগরীর সর্বস্তরের ওলামা-মাশায়েখবৃন্দ। শুক্রবার রাজশাহীর সর্বস্তরের ওলামা-মাশায়েখদের আয়োজনে জুমার নামাজ শেষে সাহেববাজার জিরো পয়েন্টে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

নগরীর বড় মসজিদ সাহেব এলাকায় সমাবেশ শেষে জিরোপয়েন্ট থেকে একটি বিশাল বিক্ষোভ মিছিল বের হয়। বিক্ষোভ মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়।

বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা মোস্তফা আল মারুফের সভাপতিত্বে সামাবেশে বক্তব্য রাখেন রাজশাহী তেরখাদিয়া মসজিদে নূরের খতিব ও মজলিসে মুফাস্সিরিনের সহকারী সেক্রেটারী মাওলানা রুহুল আমীন, লক্ষিপুর চৌরোঙ্গী জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আবুল কালাম আজাদ, বিশিষ্ট আলেম আইয়ুব আলী শেখ, মাওলানা ফরিদ উদ্দিন আক্তার, মালোপাড়া জামে মসজিদের পেশ ইমাম ও খতিব মাওলানা হাবিবুর রহমান, মাওলান হাসান মামুন,বিশিষ্ট আলেমে দ্বীন অধ্যক্ষ মাওলানা ইয়াহিয়া, মাওলানা আব্দুল ওয়াহাব সোহেলসহ রাজশাহীর বিভিন্ন জামে মসজিদের ইমাম ও খতিব এবং মাদ্রাসার শিক্ষকবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন, মত প্রকাশের স্বাধীনতার নামে মুসলমানদের পবিত্র মূল্যবোধ ও ধর্মীয় প্রতীক কোরআনকে অপমান ও অবমাননা করা হয়েছে। এই ধৃষ্টতার বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে এবং আন্দোলনের মাধ্যমে দোষীর শাস্তি নিশ্চিত করতে হবে। বিশ্বমানবতার মুক্তির সনদ হলো মহাগ্রন্থ আল কোরআন। তাই এই মহাগ্রন্থ আল কোরআনের যেকোনো ধরনের অবমাননা বিশ্বমুসলিম বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেবে না বরং মুসলিম উম্মাহ এই ন্যাক্কারজনক ঘটনার বিরুদ্ধে শান্তিপূর্ণ প্রতিরোধ গড়ে তুলবে। নেতৃবৃন্দ অবিলম্বে সুইডিস সরকারকে অপরাধীকে বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার আহ্বান জানান।

নেতৃবৃন্দ আরও বলেন, সুইডেনে দুর্বৃত্তরা পবিত্র কোরআনে অগ্নিসংযোগ করে মুসলমানদের হৃদয়ে আগুন ধরিয়ে দিয়েছে। এই ঘটনায় বাংলাদেশের ধর্মপ্রাণ মানুষ জেগে ওঠেছে। মুসলমানরা শান্তিপ্রিয় জাতি হলেও প্রতিনিয়ত কোরআন অবমাননা করে মুসলমানদেরকে উত্যক্ত ও উস্কানী দেয়া হচ্ছে। কিন্তু কোনো মুসলমান বাতিল শক্তির উস্কানীতে পা দেবে না বরং শান্তিপূর্ণ ও ঐক্যবদ্ধ প্রয়াসের মাধ্যমেই সকল সমস্যার সমাধান করবে ইনশাআল্লাহ।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top