ক্ষুদ্র নৃগোষ্ঠির কালচারাল একাডেমির সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ৯ আগস্ট ২০২০ ০২:৪৯; আপডেট: ৯ আগস্ট ২০২০ ০৩:৪৯

রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠির কালচারাল একাডেমির সভা

রাজশাহী বিভাগীয় ক্ষুদ্র নৃগোষ্ঠির কালচারাল একাডেমির উদ্যোগে যথাযথ মর্যাদায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে আজ শনিবার অত্র একাডেমির কনফারেন্স রুমে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। একাডেমির গবেষণা কর্মকর্তা বেনজামিন টুডু সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন একাডেমির নির্বাহ কমিটির সদস্য যোগেন্দ্রনাথ সরেন। আরো উপস্থিত ছিলেন গোদাগাড়ী উপজেলা পারগানা বাইসির সাধারণ সম্পাদক দিনেশ হাঁসদা, একাডেমির সংগীত প্রশিক্ষক মানুয়ের সরেন, কবীর আহম্মেদ বিন্দু ও লুবনা সিদ্দিকা কবিতা।
আলোচনায় প্রধান বক্তা বলেন, মহীয়সী নারী শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন বাঙালি জাতির অধিকার আদায়ের সংগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যোগ্য ও বিশ্বস্ত সহচর এবং বাঙালির মুক্তি সংগ্রামের সহযোদ্ধা। বঙ্গমাতা অসাধারণ বুদ্ধি, সাহস, মনোবল ও দূরদর্শিতার অধিকারী ছিলেন। তিনি আমৃত্যু দেশ ও জাতি গঠনে অসামান্য অবদান রেখে গেছেন। আজ বঙ্গমাতার জন্মদিন। তিনি সারা জীবন কষ্ট করে গেছেন। কিন্তু এই দেশের স্বাধীনতা, এই স্বাধীনতার জন্য তিনি দৃঢ় প্রতিজ্ঞ ছিলেন। প্রতিটি আন্দোলন সংগ্রামে বঙ্গবন্ধুকে তিনি সহযোগিতা করতেন। প্রতিটি কাজে তিনি বঙ্গবন্ধুর পাশে থেকে সহযোগিতা করেছেন। এজন্য বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের অবদান এদেশের মানুষ কোনদিন ভূলবেনা। তাঁর এই কর্মের জন্য সারাজীবন বাংলাদেশের মানুষ বঙ্গমাতাতে স্বরন করবে।
শেষে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও পরিবারের শহীদ সদস্যবৃন্দ, জাতীয় চারনেতাসহ সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন একাডেমির গবেষণা সহকারী মোহাম্মদ শাহ্জাহান।

 

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top