দু’জনের মৃত্যু, সংক্রামিত ১’শ ৮

রাজশাহী অঞ্চলে করোনা সংক্রমণের ভয়াবহতা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১২ জুন ২০২০ ২২:৩১; আপডেট: ১৪ জুন ২০২০ ১৮:২০

রাজশাহী অঞ্চলে করোনা সংক্রমণ ভয়াবহ রুপ ধারণ করছে। ইতোমধ্যে বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা দু’হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রামিত হয়েছেন ১০৮ জন। করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে মারা গেছেন দুইজন। আর বাগমারায় দুই বছরের শিশু মাহিম এর শরীরে করোনা শনাক্ত হয়েছে।
শুক্রবার দুপুরে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য দপ্তারের পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য গণমাধ্যমকে এ তথ্য জানান।
করোনা উপসর্গ নিয়ে দু’জনের মৃত্যু :
রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু হয়েছে। করোনা রোগিদের জন্য স্থাপিত ২৯ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। মারা যাওয়া দুইজন করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কি না তা জানতে নমুনা সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছেন রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস। এরা হলেন, নওগাঁ সদর উপজেলার ঘোষপাড়া গ্রামের চিত্তরঞ্জন মণ্ডলের ছেলে চিরঞ্জিত মণ্ডল (৫০) এবং রাজশাহীর বাগমারা উপজেলার মজিদপুর গ্রামের নবিকুর রহমানের স্ত্রী ফাতেমা বেগম (৪৫)।
রামেক সূত্র জানায়, শিক্ষক চিরঞ্জিত মণ্ডল জ্বর ও শ্বাসকষ্টসহ করোনা উপসর্গ নিয়ে বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে হাসপাতালে ভর্তি হন। পরে তাকে করোনা রোগিদের নির্ধারিত ২৯ নম্বর ওয়ার্ডে পাঠানো হয়। সেখানে ঘণ্টাখানেক পরেই তিনি মারা যান।
অপরদিকে, করোনা উপসর্গ নিয়ে গত ৯ জুন হাসপাতালে ভর্তি করা হয়েছিল ফাতেমা বেগমকে। শুক্রবার সকাল ৭টার দিকে তিনিও মারা যান।
দুই বছরের শিশুর শরীরে করোনা শনাক্ত :
রাজশাহী বিভাগে এই প্রথম দুই বছরের শিশুর শরীরে করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা পরীক্ষার পর মাহিম নামের ওই শিশুর করোনা ধরা পড়ে। মাহিম রাজশাহীর বাগমারা উপজেলার নরদাশ ইউনিয়নের পালশা গ্রামের ইমরানের ছেলে। বৃহস্পতিবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের শিশুটিসহ মোট ১১জনের নমুনায় করোনা শনাক্ত হয়। এর মধ্যে নগরীর ৬জন, জেলার দুর্গাপুরে, বাগমারা, চারঘাটে একজন করে এবং চাঁপাইনবাবগঞ্জে ও ঈশ্বর্দীতে একজন করে করোনা শনাক্ত হয়।
এদিকে, গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্তদের মধ্যে বগুড়ার ৭৬ জন, সিরাজগঞ্জের এক জন, পাবনায় ১৬ জন, রাজশাহীতে ১২ জন, নাটোরের দুই জন ও চাঁপাইনবাবগঞ্জে এক জন। তবে বিভাগের অপর দুই জেলা জয়পুরহাট ও নওগাঁয় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত কোন রোগি শনাক্ত হয়নি বলে জানা গেছে।
উল্লেখ্য, রাজশাহী বিভাগে চারটি ল্যাবে করোনা পরীক্ষা হচ্ছে। এর মধ্যে সরকারিভাবে তিনটি ও বেসরকারি ভাবে একটি। যার মধ্যে রাজশাহীতে দুইটি ও বগুড়ায় একটি সরকারি। বেসরকারি ল্যাব বগুড়ায়। এছাড়াও অতিরিক্ত নমুনাগুলো ঢাকায় পাঠানো হচ্ছে।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top