বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু, ক্ষতিপূরণ চেয়ে রাবিতে বিক্ষোভ

রাজ টাইমস | প্রকাশিত: ২ জুন ২০২২ ০৩:৫৬; আপডেট: ৬ মে ২০২৪ ১৯:১৬

ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নির্মাণাধীন শহীদ মাহমুদ হাবিব হিমেল একাডেমিক ভবনে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যাওয়া শ্রমিকের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবিতে বিক্ষোভ মিছিল করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

গতকাল মঙ্গলবার (৩১ মে) রাত ১০টায় বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হলের সামনে নির্মাণাধীন ভবনে বিক্ষোভ মিছিল করেন তারা।

শিক্ষার্থীদের দাবি, ‘প্রশাসনের অবহেলার কারণেই বিশ্ববিদ্যালয়ে এমন ঘটনা ঘটছে। কিছুদিন আগে ট্রাকচাপায় হিমেল ও কাজী নজরুল ইসলাম অডিটোরিয়ামের ছাদ থেকে পড়ে গিয়ে এক নির্মাণ শ্রমিকের প্রাণ দিতে হয়েছে। আর আজকে সাগর হোসেন নামের এক নির্মাণ শ্রমিকের মৃত্যু। তাই নির্মাণ শ্রমিকের পর্যাপ্ত ক্ষতিপূরণ না দেওয়া পর্যন্ত ওই ভবনের কাজ সিলগালা করে রাখবেন শিক্ষার্থীরা। কোনোভাবেই কাজ করতে দিবেন না তারা।’

রাত ১১টার দিকে বিশ্ববিদ্যালয় প্রশাসন ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের সঙ্গে বসে বিষয়টি আলোচনা করার আশ্বাস দেন।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান-উল- ইসলাম ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, প্রক্টর আসাবুল হক, ছাত্র উপদেষ্টা তারেক নূর, জনসংযোগ কর্মকর্তা অধ্যাপক প্রদীপ কুমার পান্ডে।

উল্লেখ্য, মঙ্গলবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন শহীদ মাহমুদ হাবিব হিমেল একাডেমিক ভবনে ওয়েল্ডিংয়ের কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্ট হন সাগর হোসেন নামের এক শ্রমিক। তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। সাগর নেত্রকোনার আদপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top