অর্থনৈতিক নিষেধাজ্ঞার কবলে পড়তে যাচ্ছে দেশ: চরমোনাই পির

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২৩ ২১:৪১; আপডেট: ১৯ জুন ২০২৪ ১৮:৩৬

- ছবি - ইন্টারনেট

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির চরমোনাই পির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, আওয়ামী লীগ ভোটাধিকার ও নাগরিক অধিকার ছিনিয়ে নিয়েছে। সরকার তলে তলে সব আসনে এমপি সিলেক্ট করে আন্তর্জাতিক সমর্থন আদায়ে পাতানো একতরফা নির্বাচনের নাটক মঞ্চস্থ করছে।

অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য কিছু কিংস পার্টি ও ডমেস্টিক দল নিয়ে কথিত নির্বাচনি বৈতরণী পার হতে যাচ্ছে।

শনিবার বিকালে পুরানা পল্টনে ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় মজলিসে আমেরার সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রেজাউল করীম বলেন, এবার নির্বাচন হচ্ছে নৌকা-স্বতন্ত্র-ডামি নৌকা-বিদ্রোহী নৌকার চরিত্রে নাটকে অভিনয় করছে। এভাবে নির্বাচনের নামে তামাশার কোনো মানে হয় না।

তিনি আরও বলেন, সরকারের একগুয়েমির কারণে দেশ ভয়াবহ সঙ্কটের দিকে ধাবিত হচ্ছে। অর্থনৈতিক ও বাণিজ্যিক নিষেধাজ্ঞার কবলে পড়তে যাচ্ছে দেশ। কাজেই জনগণের রায়ের বিরুদ্ধে গিয়ে সরকার গায়ের জোরে নির্বাচন করে দেশকে ভয়াবহ বিপর্যয়ের দিকে ঠেলে দিচ্ছে।

চরমোনাই পির বলেন, কথিত নির্বাচনে ভোটার নেওয়ার জন্য নাগরিকদের ভয়ভীতি প্রদর্শন, নাগরিক সুযোগ সুবিধা বন্ধ করে দেওয়ার হুমকি প্রদর্শন করছে; যা সত্যিকারের অমানবিক। এখান থেকে সরকার দলীয় লোকজন বিরত থাকার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, ভোট বর্জন নাগরিক অধিকার। সরকার দেশের সম্পদ নষ্ট করে তামাশার নির্বাচনের নামে জনগণকে ধোকা দিচ্ছে। দেশ-বিদেশের প্রবল আপত্তিকে আমলে না নিয়ে সরকার পাতানো একতরফা নির্বাচনের নামে নাটক করছে। বিরোধী দলগুলোকে বাইরে রেখে খালি মাঠে গোল দিচ্ছে।

তিনি বলেন, সরকার নির্বাচনের আগে ঠিক করছে কে বিরোধী দল হবে। এভাবে নির্বাচনের নামে জাতিকে ধোকা দিচ্ছে অবৈধ সরকার।

দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন দলের প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন ও খন্দকার গোলাম মাওলা, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারী মহাসচিব হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, কৃষিবিদ আফতাব উদ্দিন, কেএম আতিকুর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, হারুন অর রশিদ, মাওলানা এবিএম জাকারিয়া, জান্নাতুল ইসলাম, আব্দুর রহমান, হাফেজ মাওলানা শেখ ফজলুল করীম মারুফ, মুফতি কেফায়েতুল্লাহ কাশফী, মাওলানা দেলাওয়ার হোসাইন সাকী, মাওলানা আবুল কালাম আজাদ, উপাধ্যক্ষ মাওলানা সিরাজুল ইসলাম, হাফেজ মাওলানা এম হাসিবুল ইসলাম, জিএম রুহুল আমীন, মাওলানা নূরুল ইসলাম আল আমীন, বরকতউল্লাহ লতিফ, হাফেজ মাওলানা নুরুল করীম আকরাম, অধ্যাপক নাসির উদ্দিন খান, মাওলানা আরিফুল ইসলাম, ডা. দেলোয়ার হোসেন।

একতরফা নির্বাচন ও নতুন শিক্ষা কারিকুলাম বাতিলের দাবিতে আগামীকাল রোববার রাষ্ট্রপতির কাছে স্মারকলিপি কর্মসূচি সফলের আহ্বান জানান চরমোনাই পির।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top