কল রিসিভ-রিজেক্ট হবে চশমায়

রাজ টাইমস | প্রকাশিত: ২৮ জুন ২০২২ ১৯:৫৮; আপডেট: ২ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৫২

ছবি: সংগৃহীত

প্রযুক্তি দুনিয়ায় প্রতিক্ষণেই যুক্ত হচ্ছে নতুন কোনো না কোনো গ্যাজেট। যা আমাদের জীবন করে তুলছে আরও সময়। স্মার্টফোন, ঘড়ির পর বাজারে বেশ কিছুদিন আগেই এসেছে স্মার্ট চশমা। অন্যান্য স্মার্ট পণ্যগুলোর মতোই এতে যুক্ত হয়েছে একাধিক স্মার্টফিচার।

এবার বাজারে এলো নয়েজের নতুন স্মার্টগ্লাস। যা তৈরি হয়েছে ভারতে। এমনকি ভারতীয় বাজারেই এটি লঞ্চ করেছে সংস্থাটি। ডিভাইসের নাম দেওয়া হয়েছে নয়েজ আইস্মার্ট ১। এর মাধ্যমে ব্যবহারকারীদের অডিও শোনার ক্ষেত্রে অন্য অভিজ্ঞতা হবে বলে জানানো হয়েছে।

সাধারণ চশমার মতোই ডিজাইন করা হয়েছে। শুধু স্মার্ট আইগ্লাসের দুই দিকে দুটি ডিভাইস যোগ করা হয়েছে। তবে একাধিক নতুন ফিচার দেওয়া হয়েছে এই ডিভাইসটিতে। সংস্থার পক্ষ থেকে বলা হয়েছেএটিতে যে স্পেশিফিকেশন দেওয়া হয়েছে তাতে এটি একটি হ্যান্ডস-ফ্রি ভয়েস কন্ট্রোল ডিভাইস হিসেবেও ব্যবহার করা যাবে।

নয়েজ আইস্মার্ট ১ স্মার্ট চশমাটিতে থাকছে একটি বিশেষ অডিও আউটপুট ইউনিট। সেটি এমনভাবে তৈরি করা হয়েছে যার মাধ্যমে ভয়েস কল বা মিউজিক সরাসরি পৌঁছাবে ব্যবহারকারীর কানে। এর সঙ্গে নয়েজ ক্যানসেলশন মোডও রয়েছে। যার ফলে কোনো অডিও প্লে হওয়ার সময় আশপাশের নয়েজ ক্যানসেল করবে নিজে থেকেই।

স্মার্ট চশমাটিতে দেওয়া হয়েছে ব্লুটুথ ৫.১। আরও থাকছে মাল্টি ফাংশনাল টাচ কন্ট্রোল। যেখান থেকে কল রিজেক্ট, মিউজিক কন্ট্রোল করা সম্ভব। এর সঙ্গে ভয়েস অ্যাসিস্ট্যান্ট ফিচার অ্যাড করা হয়েছে। এছাড়াও সূর্যের ক্ষতিকর ইউভি রশ্মি থেকেও আপনার চোখ রক্ষা করবে এই ফিচার। ল্যাপটপ বা অন্য যে কোনো ডিভাইস দেখতেও কোনো সমস্যা হবে না।

ফাস্ট চার্জিং সাপোর্ট দেওয়া হয়েছে এই ডিভাইসটিতে। মাত্র ১৫ মিনিটে ফুল চার্জ হবে। এছাড়াও একবার চার্জ দিলে টানা ৯ ঘণ্টা পর্যন্ত ব্যবহার করা যাবে এটি। সিঙ্গল চার্জে ১২০ মিনিট মিউজিক প্লেব্যাক করতে পারবেন ব্যবহারকারী।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top