স্মার্টফোনে ইন্টারনেট না থাকলেও চালানো যাবে হোয়াটসঅ্যাপ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৭ আগস্ট ২০২২ ১৯:৫০; আপডেট: ২ অক্টোবর ২০২২ ১৬:৩৮

ছবি : প্রতিকী

মেটার মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফরম হোয়াটসঅ্যাপে মেসেজ আদান-প্রদানে ফোনে নেট থাকা বাধ্যতামূলক। তবে এ মেসেজিং প্ল্যাটফরমের নতুন ফিচারে এবার ফোনে ইন্টারনেট কানেকশন না থাকলেও হোয়াটসঅ্যাপ চালাতে পারবেন। সম্প্রতি উইন্ডোজ গ্রাহকদের জন্য সম্পূর্ণ নতুন অ্যাপ নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। মাইক্রোসফট অ্যাপ স্টোর থেকে এ অ্যাপ ডাউনলোড করা যাবে। আগে অনেকেই কোম্পানির ওয়েবসাইট থেকে ডাউনলোড করা অ্যাপ থেকে কম্পিউটারে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতেন। সেই অ্যাপ ডিলিট করে নতুন অ্যাপ ইনস্টল করার পরামর্শ দিয়েছে হোয়াটসঅ্যাপ।

যেভাবে অ্যাপ ডাউনলোড করবেন
কম্পিউটারে মাইক্রোসফট স্টোর থেকে নতুন হোয়াটসঅ্যাপ ডাউনলোড করার পরে কিউআর কোড স্ক্যান করে লগ ইন করতে হবে। একবার এ অ্যাপ কম্পিউটার থেকে লগ ইন হয়ে গেলে ফোনে ইন্টারনেট না থাকলেও কম্পিউটার থেকে এই মেসেজিং অ্যাপ ব্যবহার চালিয়ে যাওয়া যাবে। তবে সেই ক্ষেত্রে কম্পিউটার অথবা ল্যাপটপে সক্রিয় ইন্টারনেট কানেকশন থাকা বাধ্যতামূলক।

যেভাবে ব্যবহার করবেন
শুরুতেই উইন্ডোজ কম্পিউটারে মাইক্রোসফট স্টোর ওপেন করে হোয়াটসঅ্যাপ ইনস্টল করুন। এরপরে এ অ্যাপ কম্পিউটারে ওপেন করলে স্ক্রিনে একটি কিউআর কোড দেখতে পাবেন। এই কোড ফোন থেকে স্ক্যান করতে হবে। এ জন্য ফোনে হোয়াটসঅ্যাপ ওপেন করে ডান দিকে উপরে থ্রি ডট মেনি থেকে লিংকড ডিভাইসেস অপশন সিলেক্ট করুন। এবার লিংক ডিভাইসেস অপশন সিলেক্ট করলে ফোনে ক্যামেরা ওপেন হবে। এবার স্ক্যান করতে হবে কম্পিউটার ডিসপ্লের কিউআর কোড। এ কোড স্ক্যান করলে কম্পিউটারে লগ ইন হবে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট। একবার লগ ইন হয়ে গেলে ফোনে ইন্টারনেট কানেকশন থাকা বাধ্যতামূলক নয়। শুধু কম্পিউটারে ইন্টারনেট কানেকশন থাকলেই চলবে হোয়াটসঅ্যাপ। তবে কিউআর কোড স্ক্যান করার সময় ফোন ও কম্পিউটার উভয় ডিভাইসেই সক্রিয় ইন্টারনেট কানেকশন থাকা বাধ্যতামূলক।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top