বিপর্যয়ের কবলে গুগল, দুই ঘন্টা পর ফের সচল

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২০ ০৩:২২; আপডেট: ৪ মে ২০২৪ ০০:২২

ফাইল ছবি

বিপর্যয়ের কবলে পড়েছে প্রযুক্তি জায়ান্ট গুগল। বিশ্বের বিভিন্ন দেশে জিমেইল, ইউটিউবসহ গুগলের বিভিন্ন সেবা বিভ্রাটের কবলে পড়েছে।

সোমবার (১৪ ডিসেম্বর) বাংলাদেশ সন্ধ্যা ৬টা নাগাদ হঠাৎ ইউটিউব, জিমেইল, গুগল ড্রাইভ, হ্যাংআউট, গুগল মিট, গুগল অ্যাসিস্ট্যান্ট, গুগল ডকসের মত সেবাগুলোয় ঢুকতে পারছিলেন না গ্রাহকরা।

তবে সচল ছিল সার্চ ইঞ্জিন।ওয়েবসাইট ট্র্যাকিং সাইট ডাউন ডিটেক্টরে গিয়ে দেখা গেছে, বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন প্রান্তে বিভ্রাটের কবলে পড়ছে গুগল সেবাগুলো।

তবে গোলযোগের বিষয়ে আনুষ্ঠানিক কিছু জানায় নি গুগল। ইউটিউব, জিমেইল, গুগল ড্রাইভে ক্লিক করার পর শুধু ‘এরর’ মেসেজ দেখাচ্ছিলো প্রতিষ্ঠানটি।

সন্ধ্যা ৬টা ২৫ নাগাদ বিভ্রাটের শিকার অনেকগুলো সেবা ফের স্বাভাবিক হতে শুরু করে। আবার স্বাভাবিকভাবেই ব্যবহার করা যাচ্ছে। পরবর্তীতে ৭টা ১২ মিনিট থেকে সমস্যাটির সমাধান হয়।

উল্লেখ্য, এই ধরণের ঘটনা এই বারই প্রথম নয়। এর আগে গত ২০ আগস্ট বেশ দীর্ঘ সময়ের জন্য বিভ্রাটের কবলে পড়েছিল জিমেইল।করোনাভাইরাস মহামারীর এই সময়ে পুরো বিশ্বে অনেক মানুষকে বাসা থেকে কাজ করতে হচ্ছে। বিভিন্ন ফাইল আদান প্রদানের জন্য জনপ্রিয় জিমেইলের বিভ্রাট সবচেয়ে বেশি ভুগিয়েছে গ্রাহকদের। 

 

এসএইচ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top