জিপি-রবি লড়াইয়ে লাফিয়ে লাফিয়ে বাড়ছে স্পেকট্রাম মূল্য

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৯ মার্চ ২০২১ ০৩:১০; আপডেট: ৮ সেপ্টেম্বর ২০২৪ ০৭:৫৩

সংগৃহীত ছবি

২১০০ ব্যান্ডে শেষ ব্লকের ৫ মেগাহার্টজ স্পেকট্রামের মূল্য বাড়ছে লাফিয়ে লাফিয়ে। দুই অপারেটর জিপি ও রবি এই স্পেকট্রাম পেতে মরিয়া মনোভাব প্রদর্শন করছে।

২১০০ ব্যান্ডের ২০ মেগাহার্টজে ৫ মেগাহার্টজ করে মোট চারটি ব্লকের তিনটি যেখানে প্রতি মেগাহার্টজ ২৯ দশমিক ২৫ মিলিয়ন ডলার করে তিন অপারেটর জিপি, রবি ও বাংলালিংক কিনেছে সেখানে এর শেষ ব্লকের ৫ মেগাহার্টজের দাম উঠেছে ৪৬.৫০ মিলিয়ন ডলার প্রতি মেগাহার্টজ। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত এই অংশের নিলামে ৭৯ রাউন্ড চলছিলো। খবর টেকশহর ডটকম’র।

পরিস্থিতি এমন পর্যায়ে এসেছে যে বিটিআরসি দুই-দুইবার বলেই ফেলে যে, অপারেটরগুলো যে অভিযোগ করে যে স্পেকট্রামের দাম বিটিআরসি বেশি রাখছে কিন্তু এই নিলামে দেখা যাচ্ছে স্পেকট্রামের দাম কারা বাড়াচ্ছে। যেভাবে স্পেকট্রামের দাম তারা কীভাবে বাড়াচ্ছে। 

সোমবার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে চলতে থাকা এই নিলামে ডাক ও টেলিযোগাযাগ মন্ত্রী মোস্তাফা জব্বার, বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারসহ অপারেটরগুলোর শীর্ষ নির্বাহী কর্মকর্তারা রয়েছেন।

বিটিআরসির স্পেকট্রাম বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শহিদুল আলম এ নিলাম পরিচালনা করছেন।

দুপুরের পর এই ব্লকের ৫ মেগাহার্টজ স্পেকট্রামের নিলাম শুরু হয় ২৭ মিলিয়ন ডলার হতে। প্রথমেই বাংলালিংক নিলাম হতে সরে আসে। এর পর প্রতি রাউন্ডে দশমিক ২৫ মিলিয়ন ডলার করে দর বাড়তে থাকে। ৩০ দশমিক ৭৫ মিলিয়ন ডলারে দাম উঠলে ১৬তম রাউন্ডে টেলিটক পিছু হটে।

 

 

 

এসকে




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top