হঠাৎ ফেসবুক বিভ্রাটে হাজারো ব্যবহারকারী

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৯ এপ্রিল ২০২১ ২০:৪৩; আপডেট: ৬ মে ২০২১ ২১:০৯

সংগৃহীত ছবি
ফেসবুক প্ল্যাটফর্মের বিভিন্ন সেবার পাশাপাশি হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার ও ইনস্টাগ্রাম গতকাল বৃহস্পতিবার কিছু সময়ের জন্য হঠাৎ বন্ধ হয়ে গিয়েছিল। হাজারো ফেসবুক ব্যবহারকারী এ প্ল্যাটফর্মে ঢুকতে পারছিলেন না বলে অভিযোগ করেন। 
 
অনলাইন সেবা বিঘ্নের বিষয়টি নজরদারি করার সাইট ডাউন ডিটেক্টর ডটকম ফেসবুক, হোয়াটসঅ্যাপ, মেসেঞ্জার ও ইনস্টাগ্রাম সেবা বন্ধের বিষয়টি জানায়। প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট এনগ্যাজেটের তথ্য অনুযায়ী, ফেসবুকের পক্ষ থেকেও বিষয়টি নিশ্চিত করা হয়।
 
ফেসবুকের পক্ষ থেকে এক টুইটে বলা হয়, তাদের কারিগরি পরিবর্তনের (কনফিগারেশন চেঞ্জ) কারণে বেশ কিছু সেবা বন্ধ হয়ে গিয়েছিল। এখন আবার সব সেবা অনলাইনে চলে আসার কথা।
 
বার্তা সংস্থা রয়টার্স জানায়, গতকাল ১ লাখ ১২ হাজার ফেসবুক ব্যবহারকারী, ১ লাখ ১ হাজার ইনস্টাগ্রাম ব্যবহারকারী ও ৫১৬ জন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী সমস্যার কথা তুলে ধরেন। তবে ফেসবুকের পক্ষ থেকে তৎক্ষণাৎ কোনো বিবৃতি দেওয়া হয়নি।
 
ডাউন ডিটেক্টর ডটকমের তথ্য অনুযায়ী, বিপুলসংখ্যক ব্যবহারকারী ফেসবুক হঠাৎ বন্ধ হয়ে যাওয়ায় সমস্যায় পড়েছিলেন বলে জানিয়েছেন। তবে পরে ধীরে ধীরে অনেকেই আবার ফেসবুকে ফিরতে পেরেছেন বলে তথ্য হালনাগাদ করেছে এনগ্যাজেট।
 
 
 
 
সূত্র: প্রথম আলো


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top