বাজারে অপোর রেনো-৪

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২২ আগস্ট ২০২০ ০০:৩০; আপডেট: ১৩ মে ২০২৪ ০৮:২৭

অপোর রেনে-৪

চীনা প্রতিষ্ঠান অপো বাজারে নিয়ে আসল প্রতিষ্ঠানটির রেনো সিরিজের নতুন স্মার্টফোন ‘রেনো ৪’।

৪৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা রয়েছে নতুন এই ফোনে। ডিভাইসটির পেছনে রয়েছে পর্দার সঙ্গে ডিভাইসের বডির অনুপাত ৯০.৭ শতাংশ।২৪০০*১৮০০ এফএইচডি পর্দা এবং উন্নত এআই স্মার্ট সেন্সরসহ অন্যান্য ফিচার।

স্মার্টফোন জগতের নামকরা এই প্রতিষ্ঠানটি জানায়, ৬.৪৩ ইঞ্চির ৬০ হার্টজের রিফ্রেশ রেট এবং বাঁকানো নকশার পর্দা থাকছে রেনো ৪-এ।

স্মার্টফোনটির ক্যামেরা ফিচারে নিয়ে আসা হয়েছে বেশ ভিন্নতা। রেনো ৪-এর কোয়াড এআই ক্যামেরা সেটআপে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরা, আট মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স, দুই মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং দুই মেগাপিক্সেলের মনোক্রোমাটিক লেন্স।

আকর্ষণীয় 'এয়ার কন্ট্রোল' ফিচার ও থাকছে ডিভাইসটিতে। এঅন (এআই – এনহ্যান্সড স্মার্ট সেন্সর) মাধ্যমে ফোন স্পর্শ না করেই বিভিন্ন ফিচার ব্যবহার ও ফোন নিয়ন্ত্রণ করতে পারবেন মালিক। যেমন, ফোনের পর্দা স্পর্শ না করেই ফোন কল ধরা বা সামাজিক মাধ্যম ব্রাউজ করা।

নতুন উন্মোচন করা এই স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর ব্যবহার করেছে অপো। পাশাপাশি রয়েছে আট গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট স্টোরেজ এবং ৪০১৫ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি।

ফোনটির বাজারমূল্য পড়বে ৩৪,৯৯০ টাকা।

এসএইচ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top