বিশ্বের প্রথম ফোল্ডেবল পিসি নিয়ে এলো লেনোভো

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২১ ২০:৪৯; আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২১ ১১:২৯

সংগৃহীত ছবি

বিশ্বের অন্যতম বৃহৎ প্রযুক্তি প্রতিষ্ঠান লেনোভো সম্প্রতি নিয়ে এসেছে পৃথিবীর প্রথম ফোল্ডেবল পিসি থিংকপ্যাড এক্সওয়ান। স্প্লিট স্ক্রিন ডিসপ্লে ফিচার সংবলিত এই পোর্টেবল ডিভাইসটি একটি পিসি থেকে প্রদত্ত সকল প্রকার বেসিক এবং অ্যাডভান্সড ফাংশনগুলো সম্পাদন করতে সক্ষম।

এক্সওয়ান ফোল্ড ল্যাপটপ, ট্যাবলেট, স্প্লিট স্ক্রিন অথবা বড় ডিসপ্লে যেকোনো মাধ্যমেই ব্যবহার করা সম্ভব। লেনোভোর থিংকপ্যাড-এ নতুন সংযোজন হিসেবে থাকছে ইনটেল কোর প্রসেসর দ্বারা চালিত বিল্ট-ইন থিংকশিল্ড সিকিউরিটি সল্যুশনস।

ওজনে এক কেজিরও কম এই ডিভাইসটিতে আছে একটি ১৩.৩ ইঞ্চি টুকে ক্রিস্টাল ডিসপ্লে ফোল্ডিং ওএলইডি স্ক্রিন। ডিভাইসটির সাথে রয়েছে লেনোভো ইজেল স্ট্যান্ড যা ডেস্কে এটিকে সহজে লম্বালম্বি বা আড়াআড়ি উভয় ভাবেই বসাতে সাহায্য করে। সেই সাথে এক্সওয়ান ফোল্ড-এর বিল্ট-ইন ডলবি অ্যাক্সেস অ্যাপ থ্রিডি শব্দকে অনুকরণ করতে পারে। এর সাহায্যে বিভিন্ন সাউন্ড প্রোফাইলের মাধ্যমে ব্যবহারকারীরা তাদের পছন্দমতো শব্দ সাজাতে সক্ষম হয়।

লেনোভো ইন্ডিয়া’র বৈদেশিক বিক্রয় প্রধান নাভীন কেজরিওয়াল বলেন, ‘থিংকপ্যাড এক্সওয়ান ফোল্ড-এর মাধ্যমে আমরা আমাদের গ্রাহকদের পিসিতে প্রথমবারের মতো ফোল্ডেবল স্ক্রিনের অভিজ্ঞতা দেয়াই আমাদের লক্ষ্য। এ ডিভাইসটি এমন ব্যক্তিদের জন্য ডিজাইন করা, যারা প্রতিনিয়ত প্রযুক্তির নতুন সুবিধা ও সম্ভাবনা খুঁজছেন এবং প্রায়ই ফোন, ট্যাবলেট এবং ল্যাপটপের মধ্যে সুইচ করে থাকেন।

তিনি বলেন, বর্তমান হাইব্রিড ওয়ার্কিং ওয়ার্ল্ড শুরু হওয়ার সাথে সাথে আমরা লক্ষ্য করছি যে বেশিরভাগ মানুষ সত্যিকারের গতিশীলতা প্রাপ্তির জন্য ল্যাপটপ বহন না করেই ল্যাপটপের সুবিধা খুঁজেন। গ্রাহকের এই চাহিদাকে মাথায় রেখেই আমাদের আলট্রা লাইট এবং আলট্রা-মোবাইল এক্সওয়ান ফোল্ড তৈরি করা হয়েছিল, যা ফোল্ডেবল পিসি তৈরিতে আমাদেরকে উৎসাহিত করে। নতুন এই প্রযুক্তি মানুষকে বাড়ি, অফিসসহ যে কোনো জায়গায় কাজ করার সুবিধা দেবে।

বাংলাদেশের লেনোভো স্থানীয় সংশ্লিষ্টদের কাছে অর্ডারের ১০ থেকে ১৪ সপ্তাহের মধ্যে গ্রাহকরা পণ্যটি হাতে পাবেন।

লেনোভো –
লেনোভো (এইচকেএসই : ৯৯২) (এডিআর : এলএনভিজিওয়াই) একটি ৬০ বিলিয়ন মার্কিন ডলার রাজস্ব প্রদানকারী প্রতিষ্ঠান। বিশ্বের প্রায় ১৮০টি বাজারে গ্রাহক সেবা সরবরাহ দিচ্ছে তারা। 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top