আন্তর্জাতিক স্বীকৃতি মিলল সিসিএর

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৩০ আগস্ট ২০২০ ২২:৫৫; আপডেট: ১৭ মে ২০২৪ ১৯:০৬

ফাইল ছবি

নিজেদের নতুন এক উচ্চতায় নিয়ে গেল কন্ট্রোলার অব সার্টিফায়িং অথরিটিজ (সিসিএ)। অর্জন করে নিলো আন্তর্জাতিক স্বীকৃতি। ইলেকট্রনিক স্বাক্ষর সার্টিফিকেট প্রদানে আন্তর্জাতিক মানসম্পন্ন প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পেয়েছে প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানটি সিএ ব্রাউজার ফোরাম কর্তৃক পরিচালিত ওয়েবট্রাস্ট অডিট সম্পন্ন করার পর বিগত ২৬ আগস্ট এই স্বীকৃতি পায় চার্টার্ড প্রফেশনাল অ্যাকাউন্টেন্ট, কানাডা থেকে। সিপিএ কানাডা সিসিএ কার্যালয়কে বাংলাদেশের রুট সিএ সার্টিফিকেট দিয়ে ৩টি সার্ভিস প্রদানের মান অর্জনে নিশ্চয়তা দেয়।

এর মধ্য দিয়ে আন্তর্জাতিক বাজারে সুবিধা পাবে বাংলাদেশের সার্টিফাইং অথরিটিগুলো। নিশ্চিয়তা প্রদান কৃত তিনচি সার্ভিস হল- ওয়েবট্রাস্ট সিল ফর সিএ, বিআর-এসএসএল এবং ইভি এসএসএল। এ ওয়েবট্রাস্ট সিল অর্জনের মাধ্যমে সিসিএ কার্যালয় কর্তৃক পরিচালিত বাংলাদেশের রুট সিএ সার্টিফিকেটটি বিভিন্ন ব্রাউজারগুলোর (গুগল ক্রোম, মজিলা ফায়ারফক্স, ইন্টারনেট এক্সপ্লোরার ও অপেরা ইত্যাদি) এবং অপারেটিং সিস্টেমের (মাইক্রোসফট, আইওএস, অ্যান্ড্রয়েড ইত্যাদি) ডিরেক্টরিতে সংরক্ষণ করার জন্য কর্তৃপক্ষের কাছে আবেদনের যোগ্যতা অর্জন করেছে। ফলে দেশীয় বৈধ লাইসেন্সধারী সার্টিফায়িং অথরিটিগুলোর ডিজিটাল স্বাক্ষর সার্টিফিকেট আন্তর্জাতিক বাজারে বিশ্বস্ততার সঙ্গে গ্রহণযোগ্য বলে বিবেচিত হবে।

  • খবর-যুগান্তর
    এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top