ডিজিটাল যুগ নতুন প্রজন্মের জন্য স্বর্ণালী সময় : মোস্তাফা জব্বার

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২১ ২০:২২; আপডেট: ১৫ নভেম্বর ২০২১ ২০:২৩

ছবি: সংগৃহীত

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, ডিজিটাল যুগ নতুন প্রজন্মের জন্য স্বর্ণালী সময়। ডিজিটাল বাংলাদেশ কর্মসূচির ধারাবাহিকতায় আজকের বাংলাদেশ অর্থনৈতিক, সামাজিক বা শিক্ষার উন্নয়নে বিশ্বে অনুকরণীয়। তিনি ডিজিটালাইজেশনের সুযোগ কাজে লাগিয়ে নিজেদের ডিজিটাল যুগের চ্যালেঞ্জ মোকাবিলার উপযুক্ত মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে তরুণ সমাজকে সর্বাত্মক প্রচেষ্টা গ্রহণে এগিয়ে আসার আহ্বান জানান।

তিনি বলেন, সম্ভাবনাময় বিশাল তরুণ জনগোষ্ঠীকে ডিজিটাল যুগের উপযোগী মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে সরকার বদ্ধপরিকর।


সোমবার (১৫ নভেম্বর) ঢাকায় অনলাইনে গ্রামীণফোন আয়োজিত জিপি এক্সপ্লোরার্স অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র এবং গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান বক্তব্য দেন।

টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, গ্রামীণফোনের ইন-হাউস স্কিল একাডেমি থেকে গ্র্যাজুয়েশন লাভকারী শিক্ষার্থীরা যেভাবে নিজেদের তৈরি করতে পেরেছে তা জীবনের বড় ভিত্তি হিসেবে কাজ করবে। এই প্রশিক্ষণ প্রচলিত ধারা থেকে ব্যতিক্রমী ধারায় যাওয়ার সুযোগ করে দিয়েছে।

গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান বলেন, উদ্ভাবনের ধারা বজায় রাখতে আমাদের প্রয়োজন প্রতিযোগিতামূলক মনোভাবসম্পন্ন ও ডিজিটালভাবে দক্ষ উজ্জীবিত তরুণ প্রজন্ম।


অন্যদিকে তরুণ চাকরিপ্রার্থীরা এসব ক্ষেত্রে সঠিকভাবে মানিয়ে নেওয়ার জন্য কর্মক্ষেত্রের প্রয়োজনীয় দক্ষতা বিকাশে বিশেষ আগ্রহ প্রকাশ করেন। সেক্ষেত্রে এক্সপ্লোরার্স সবার জন্যই সুবিধাজনক প্ল্যাটফর্ম হিসেবে কাজ করবে।

জিপি এক্সপ্লোরারস একটি বিশেষ ডিজিটাল স্কিলস একাডেমি, যার লক্ষ্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভবিষ্যৎ ক্যারিয়ার ও প্রয়োজনীয় দক্ষতার মধ্যে ব্যবধান দূর করে সফট ও ডিজিটাল দক্ষতা বিকাশের মাধ্যমে তাদের প্রযুক্তি সংশ্লিষ্ট বিষয়ে আপস্কিল ও দক্ষ করে তোলা।




বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top