আসছে অক্ষয়ের 'ফৌজি'

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২০ ০০:১৯; আপডেট: ১৮ মে ২০২৪ ০১:২৬

অক্ষয়ের 'ফৌজি গেম'

গেমের জগতে নতুন এক নাম 'ফৌজি'। ভারতের খ্যাতিমান অভিনেতা অক্ষয় কুমার আর ভারতীয় প্রতিষ্ঠান এনকোর গেমসের যৌথ প্রয়াসে বাজারে আসছে গেমটি।

‘ব্যাটল রয়্যাল’ ঘরানার গেমটি বাজারে আসছে অক্টোবরের শেষ নাগাদ। গেমটি ‘ফিয়ারলেস অ্যান্ড ইউনাইটেড: গার্ডস’ বা ‘ফৌজি’ নামেই প্রকাশ পাবে।

গালওয়ান উপত্যকার উপর ভিত্তি করেই গেমটি তৈরী করা হয়েছে জানান এনকোর গেমসের সহ-প্রতিষ্ঠাতা ভিশাল গন্ডাল। তিনি জানান, ‘কয়েক মাস ধরেই গেমটি নিয়ে কাজ চলছে।

চলমান চীন-ভারত সীমান্ত উত্তেজনায় এবার অংশ নিল ভারতের প্রযুক্তি খাতও। চলতি বছরের জুনে চীনা ও ভারতীয় সেনারা গালওয়ান উপত্যকায় সংঘর্ষে জড়িয়েছিলেন, পরে সেখানে মারা যান ২০ ভারতীয় সৈন্য। ওই জায়গার এক সীমান্ত নিয়েই ভারত ও চীনের দ্বন্দ্ব চলছে। ওই ঘটনার পর থেকেই চীনকে নানাবিধ দিক থেকে চাপে ফেলার চেষ্টা করছে ভারত, বাদ যায়নি তথ্য ও প্রযুক্তিখাতও।

গেমটি ভারতীয় নাগরিক ও সেনাদের জাতীয়তাবোধে উদ্বুদ্ধ করবে এমনটাই আশা নির্মানকারী প্রতিষ্ঠানের। চীন-ভারত উত্তেজনা শুরুর পর একদম প্রথম ধাপেই টিকটকসহ ৫৯টি চীনা অ্যাপ নিষিদ্ধ করেছিল ভারত, পরবর্তীকালে পাবজি, বাইদুসহ আরও ১১৮টি চীনা অ্যাপ নিষিদ্ধ করেছে দেশটি। ভারতীয় ভাষায় ‘ফৌজি’ মানে ‘সৈনিক’। গন্ডাল জানিয়েছেন, মৃত সৈনিকদের পরিবারের জন্য রাষ্ট্রসমর্থিত ট্রাস্টে মোট আয়ের ২০ শতাংশ দেবে এনকোর গেমস।

গেমটির নাম এবং সার্বিক সব বিষয় তত্ত্বাবধানে রয়েছে অক্ষয় কুমার।গন্ডাল জানিয়েছেন, ব্যাটল রয়্যাল গেমটির টাইটেল নামটি এসেছে বলিউড তারকা অক্ষয় কুমারের কাছ থেকে। গেমের ধারণা ও আবহ তৈরিতেও ভূমিকা রেখেছেন তিনি।

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top