নতুন তিন ফিচার যুক্ত হচ্ছে হোয়াটসঅ্যাপে

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২০ ২২:৫৫; আপডেট: ২১ মে ২০২৪ ০৫:২৬

ফাইল ছবি

নতুনরূপে আবির্ভূত হচ্ছে হোয়াটসঅ্যাপ। জনপ্রিয় এই মেসেজিং প্লাটফরমে যুক্ত হচ্ছে নতুন তিনটি ফিচার।

তবে স্বয়ংক্রিয়ভাবে ব্যবহারকারীরা নতুন ফিচার পাবে না। ফেসবুক মালিকানাধীন এই সাইটটি তাদের ২.২০.২০০.৩ অ্যান্ড্রয়েড বেটা আপডেটে নতুন এ ফিচার যোগ করেছে।

জনপ্রিয় এই সাইটে সংযুক্ত হওয়া নতুন তিন ফিচার হল নতুন ক্যাটালগ শর্টকাট, নতুন কল বাটন ও হোয়াটসঅ্যাপ ডুডল। এ ফিচারগুলো ব্যবহার করার জন্য আপনাকে লেটেস্ট বেটা ভার্সন (২.২০.২০০.৩) ডাউনলোড করতে হবে।

★নতুন তিন ফিচার 

কল বাটন


এই ফিচারে ব্যবহারকারীরা একত্রে পাবে ভিডিও এবং অডিও অপশন। জনপ্রিয় এই প্লাটফরমটি বিজনেজ চ্যাটের জন্য নিয়ে আসছে কল বাটন। এখানে ভয়েস কল ও ভিডিও কল বাটনকে একত্রিত করে দেয়া হবে (যদি ক্যাটালগ সেট করা হয়)। অর্থাৎ আপনি একটি বাটনে ক্লিক করলেই ভয়েস বা ভিডিও কলের বিকল্প বেছে নিতে পারবেন।

নতুন ক্যাটালগ শর্টকাট

এভ ফিচারে থাকবে নতুন এক সেবা। এটির মাধ্যমে হোয়াটসঅ্যাপ তাদের বিজনেজ চ্যাটে কুইক শর্টকাট ফিচার যুক্ত করবে। ক্যাটালগ সেট করা হলে এখানে নতুন কল বাটনও দেখা যাবে। এ ছাড়া এ ক্যাটালগে অন্যান্য তথ্যও থাকবে।

হোয়াটসঅ্যাপ ডুডল

অন্যান্য মেসেজিং সাইটের মতো হোয়াটসঅ্যাপ ডুডলের মাধ্যমে আপনি চ্যাটে একটি সিগনেচার ডুডল যুক্ত করতে পারবেন। যদিও এ ধরনের ফিচার কয়েকদিন আগেই হোয়াটসঅ্যাপ ওয়েবেও দেখা গিয়েছিল। খবর-যুগান্তর

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top