গুজরাটকে হারিয়ে ফাইনালে চেন্নাই

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৪ মে ২০২৩ ১৩:৫১; আপডেট: ২৯ মার্চ ২০২৪ ০৫:৫৭

ছবি: সংগৃহীত

গুজরাট টাইটান্সকে ১৫ রানে হারিয়ে আইপিএল ১৬তম আসরের ফাইনালে উঠে গেল চেন্নাই সুপার কিংস।

আজ প্রথম কোয়ালিফায়ার ম্যাচে হেরে গেলেও আরও একটি সুযোগ পাবে গুজরাট।

আগামীকাল এলিমিনেটর ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হবে লখনৌ সুপার জায়ান্ট। এই ম্যাচের জয়ী দলের সঙ্গে ২৬ মে দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলবে গুজরাট।

সেই ম্যাচে জয় পেলে ফাইনালে যাওয়ার সুযোগ পাবে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন দলটি।

আইপিএলের এবারের আসরের শুরু থেকে দুর্দান্ত ক্রিকেট খেলে গুজরাট টাইটান্স। প্লে-অফের আগে ১৪ ম্যাচের মধ্যে সর্বোচ্চ ১০টিতে জিতে ২০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই ছিল হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন দলটি।

অনদিকে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস ১৪ ম্যাচের মধ্যে মাত্র ৮টিতে জিতে ১৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করে।

মঙ্গলবার চেন্নাইয়ের এমএ চেন্নাস্বামী স্টেডিয়ামে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল ‍গুজরাট টাইটান্স বনাম চেন্নাই সুপার কিংস।

এদিন টস জিতে আগে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৭২ রান করে তিনবারের শিরোপাজয়ী দল চেন্নাই। দলের হয়ে ৪৪ বলে ৭টি চার আর এক ছক্কায় ৬০ রানে করেন ঋতুরাজ গায়কওয়াদ। ৩৪ বলে ৪০ রান করেন ডেভন কনওয়ে। ১৬ বলে ২২ রান করেন রবিন্দ্র জাদেজা।

টার্গেট তাড়া করতে নেমে ২০ ওভারে ১৫৭ রানে অলআউট হয় গুজরাট। দলের হয়ে ৩৮ বলে সর্বোচ্চ ৪২ রান করেন ওপেনার শুভমান গিল। এছাড়া ১৬ বলে ৩০ রান করেন লেগ স্পিনার রশিদ খান।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top